রাজশাহী নগরীতে ছিনতাই বিরোধী অভিযান বাড়িয়েছে পুলিশ” মোড়ে মোড়ে চেক পোস্ট

রাজশাহী নগরীতে ছিনতাই বিরোধী অভিযান বাড়িয়েছে পুলিশ” মোড়ে মোড়ে চেক পোস্ট

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী নগরীতে পুলিশের থানাগুলোতে সাম্প্রতিক সময়ে মাদক সংক্রান্ত মামলার সংখ্যাই বেশী অনুমিত হচ্ছে। মাদক কারবারীদের বিরুদ্ধে সাঁড়াশী অভিযানের কারণেই মামলার সংখ্যা বাড়ছে।

তবে এবার মাদকের পাশাপাশি ছিনতাই বিরোধী অভিযান বাড়িয়েছে নগর পুলিশ। সাম্প্রতিক সময়ে রাজশাহী নগরীতে ছিনতাই বেড়ে যাওয়ায় এ পদক্ষেপ নেয়া হয়েছে। এর অংশ হিসেবে মোড়ে মোড়ে চেক পোস্ট বসিয়ে বাড়ানো হয়েছে তল্লাশী।

জানা গেছে, রাজশাহী মহানগরীর ১২টি থানার মধ্যে একমাত্র রাজপাড়া থানাতেই গত আগস্ট মাসে মোট ৬৩টি মামলা রেকর্ড করা হয়েছে। এর মধ্যে ৩৬টি মামলা-ই মাদক সংক্রান্ত। এ সময় গ্রেপ্তার করা হয়েছে ৪০ জন মাদক কারবারীকে। আর উদ্ধার করা হয়েছে প্রায় অর্ধ কোটি টাকা মূল্যের হেরোইন, ফেনসিডিল ও ইয়াবাসহ নানা প্রকারের মাদক দ্রব্য।

উপ-পুলিশ কমিশনার সাজিদ হোসেনের তত্বাবধানে এবং রাজপাড়া থানার ওসি শাহাদাত হোসেন খানের নেতৃত্বে একাধিক দল প্রতিদিন অভিযান পরিচালনা করছেন। একই সাথে নিয়ন্ত্রণ করছেন ছিনতাই, রাহাজানিসহ নানা রকমের অপরাধ।

রাজপাড়া থানার ওসি জানান, আগস্ট মাসে তাদের উল্লেখ্য অভিযানগুলোর মধ্যে রয়েছে রাজশাহী কারাগার থেকে পলাতক যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামী ওমর কিসকুকে গ্রেপ্তার। এছাড়াও একাধিক মামলায় দন্ডপ্রাপ্ত দূর্র্ধষ অপরাধী শংকর কুমার এবং তালিকাভুক্ত ১৪ জন ছিনতাইকারী গ্রেপ্তার।

গত মাসে বেপরোয়া চলাচলের কারণে প্রায় ছয়শো মোটরসাইকেল চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে। উদ্ধার করা হয়েছে চোরাই মালামালও। 

মতিহার বার্তা ডট কম – ০৩ সেপ্টেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply